E Purba Bardhaman

অয়েল মিলে যন্ত্রাংশ মেরামতির কাজ করার সময় দাহ্য পদার্থে অগ্নিসংযোগের ফলে অগ্নিদগ্ধ ৭ জন

বর্ধমান, ৬ ফেব্রুয়ারিঃ- ধানের কুঁBurdwan-er Bansal Oil Ext.(P) Ltd.-er Solvent Tight Conveyor-erড়ো থেকে তেল তৈরীর  মিলে যন্ত্রাংশ মেরামতির কাজ করার সময় দাহ্য পদার্থে অগ্নিসংযোগের ফলে অগ্নিদগ্ধ হয়ে ৭ জন হাসপাতালে ভরতি। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের কোলকাতায় চিকিৎসার জন্য পাঠান হয়েছে। বাকি দু’জনের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে।

আজ দুপুরে কামনারা পীড়তলায় বনসাল অয়েল মিলের ড্রাই টোস্টার মেশিনের মেরামতির কাজ চলছিল। ৭ জন কর্মী মেশিনটির চেম্বারের ভিতরে ঢুকে কাজ করছিলেন। হঠাৎ  প্রচন্ড শব্দ সহ ভিতরে থাকা অতিমাত্রায় দাহ্য পদার্থে আগুন ধরে যায়। আশেপাশের শ্রমিকেরা দেখতে পেয়ে অগ্নিদগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ করে। মিলের কর্মী মঙ্গলদীপ বাগ এবং সূর্যকান্ত ঘোষ জানান, লোহায় লোহায় আঘাতের ফলেই ভিতরে থাকা অতিমাত্রায় দাহ্য পদার্থে আগুন ধরে যায়।

কম্পানীর অ্যাকাউন্ট বিভাগের আধিকারীক জানান, মেশিনের মেরামতির কাজ করার সময় যে কোনও কারণে মেশিনের ভিতের অক্সিজেন ঢুকে যাওয়ার ফলে দাহ্য পদার্থে আগুণ লেগে এই দূর্ঘটনা ঘটেছে। কর্মীদের সুস্থ করার জন্য সবরকম চেষ্টা করা হচ্ছে। বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে অখিলেশ রায় এবং জ্ঞানেন্দর সাউ –এর চিকিৎসা চলছে। সুনীল সাহানী, কৃষ্ণপদ রায়, উৎপল বাগ, বাপি বাগ এবং চাঁদময় ঘোষকে কলকাতায় চিকিৎসার জন্য পাঠান হয়েছে।

 

Exit mobile version